জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা | Jonmo Nibondhon Check

 জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা - জন্ম নিবন্ধন আমাদের বিভিন্ন কাজের জন্য প্রয়োজন পড়ে দেখা যায় অনেক সময় আমাদের নিজেদের ভুলের কারণে জন্ম নিবন্ধনে কিছু তথ্য ভুল হয়ে থাকে আবার অনেক সময় যে জন্ম নিবন্ধন ফরম টি করে তার দ্বারা ভুল হয়ে থাকে এই ভুলটি আবার যখন সংশোধন করা হয় তোর সেটি কি অবস্থায় রয়েছে সংশোধন করার পরে তা আপনি কিভাবে চেক করবেন আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের কাছে তুলে ধরব যে কিভাবে আপনারা জন্ম নিবন্ধন সংশোধনের আবেদন অবস্থা কি অবস্থায় রয়েছে সেটি কিভাবে অনলাইনের মাধ্যমে খুব সহজেই যাচাই করবেন।

অন্য পোষ্ট: জন্ম নিবন্ধন অনলাইন চেক

জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা

আপনার জন্ম নিবন্ধন সংশোধন বর্তমানে কি অবস্থায় রয়েছে সেটি জানার জন্য সর্বপ্রথম আপনি এই লিংকে প্রবেশ করবেন

জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা



এই পেজে আসার পর আপনি এখানে তিনটি বক্স দেখতে পাবেন। প্রথম বক্সে যেটি লেখা থাকবে আবেদন পত্রের ধরনি এই বক্সের ভেতর আপনি এখান থেকে জন্ম তথ্য সংশোধন এর আবেদন এই অপশনটি সিলেক্ট করে দিবেন।


 দ্বিতীয় যে বক্সটি রয়েছে সেখানে সেখানে লেখা দেখবেন অ্যাপ্লিকেশন আইডি অর্থাৎ আপনি যখন জন্ম নিবন্ধন করেছিলেন তখন আপনার মোবাইলে আট ডিজিটের একটি আইডি নাম্বার প্রেরণ করা হয়েছিল। সেই আইডি নাম্বারটা এখানে দিয়ে দিবেন ।


এরপর সর্বশেষে যে নিজের নিচের অপশন টি আছে জন্মতারিখ । জন্মতারিখ বক্সে আপনার জন্ম তারিখটি সঠিকভাবে দিয়ে দিবেন। দিয়ে দেওয়ার পরে আপনি নিচের দিকে দেখুন যে বাটনটি রয়েছে সেটিতে ক্লিক করবেন।


 ক্লিক করার একটু সময় পরেই আপনি আপনার জন্ম নিবন্ধন সংশোধন আবেদনের অবস্থা খুব সহজেই পেয়ে যাবেন । যে বর্তমানে আপনার জন্ম নিবন্ধন কি অবস্থায় রয়েছে । আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন। এরপর যদি সমস্যা হয় তাহলে আমি নিচে ভিডিও দিয়ে দিচ্ছি আপনারা সেটি দেখে আপনাদের জন্ম নিবন্ধন সংশোধনের অবস্থা সঠিকভাবে দেখে নেবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url