নির্বাচন কমিশনের ওয়েবসাইট | বাংলাদেশ নির্বাচন কমিশন নোটিশ বোর্ড

 আজকে আমরা কথা বলবো নির্বাচন অফিস এর ওয়েবসাইট নিয়ে । অনেকেই  গুগলের সার্চ করেন নির্বাচন কমিশনের ওয়েবসাইট কোনটি?  আজকের এই পোস্ট থেকে আপনারা সেই তথ্যটি জেনে নিন ।

বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে আপনি খুব সহজেই বাংলাদেশ নির্বাচন কমিশনের নোটিশ বোর্ড দেখতে পাবেন। অর্থাৎ নির্বাচনের যত ধরনের আপডেট তথ্য সেটি আপনি এখান থেকে খুব সহজেই জানতে পারবেন।

অন্য পোষ্ট: জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা | জন্ম নিবন্ধন অনলাইন চেক


নির্বাচন কমিশনের ওয়েবসাইট | বাংলাদেশ নির্বাচন কমিশন নোটিশ বোর্ড

অন্য পোষ্ট: জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা


নির্বাচন কমিশনের ওয়েবসাইট

নির্বাচন কমিশনের ওয়েবসাইট হচ্ছে http://www.ecs.gov.bd/ এটি ।এই ওয়েবসাইটে প্রবেশ করলে আপনি বাংলাদেশের সকল জেলা এর নির্বাচনের আপডেট তথ্য জানতে পারবেন।

এছাড়াও এই ওয়েবসাইটে আপনি পাবেন বিভিন্ন গুরুত্বপূর্ণ ওয়েবসাইট এর লিঙ্ক যেমন এনআইডি অনলাইন সেবা এই ওয়েবসাইটের লিঙ্কও পেয়ে যাবেন।


এই ওয়েবসাইটে থাকছে তথ্য অধিকার ও অন্যান্য সেবা সমূহ। নির্বাচন কমিশনে যারা যুক্ত রয়েছেন সেই সকল কর্মকর্তা বৃন্দের তথ্য আপনি এই ওয়েবসাইটে পেয়ে যাবেন।


নির্বাচন কমিশনের ওয়েবসাইটে যখন আপনি প্রবেশ করবেন আপনি বামপাশে নোটিশ বোর্ড দেখতে পাবেন।এখানে আপনি নির্বাচন কমিশনের যাবতীয় আপডেট দেখতে পাবেন।

নির্বাচন কমিশনের ওয়েবসাইট এর মূল মেনুবারে আপনি দেখতে পাবেন  রাষ্ট্রপতি নির্বাচন,  জাতীয় নির্বাচন ,সিটি নির্বাচন, জেলা নির্বাচন, উপজেলা নির্বাচন, পৌরসভা নির্বাচন এবং ইউনিয়ন পরিষদ নির্বাচন।


ভোটার নিবন্ধন ফরম আপনি এই ওয়েবসাইটে পেয়ে যাবেন এছাড়াও বিভিন্ন মেনুবার রয়েছে আপনি তা নিজ দায়িত্বে দেখে নিবেন।


নির্বাচন কমিশন অফিস ঢাকা ঠিকানা  

অনেকের প্রয়োজন পড়ে নির্বাচন কমিশন বাংলাদেশ ঢাকা ঠিকানা তাই আপনাদের সুবিধার্থে আমি এখানে দিয়ে দিয়েছি। নির্বাচন কমিশন অফিস ঢাকা ঠিকানা হচ্ছে   নির্বাচন ভবন, প্লট নং-ই-১৪/জেড, আগারগাঁও, ঢাকা-১২০৭, বাংলাদেশ ।


বাংলাদেশ নির্বাচন কমিশন নোটিশ বোর্ড


বাংলাদেশ নির্বাচন কমিশন নোটিশ বোর্ড পড়তে হলে আপনাকে প্রথমত http://www.ecs.gov.bd/  এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

এই ওয়েবসাইটে যাবার পর আপনি বাম পাশে লেখা দেখবেন নোটিশ বোর্ড  । আর এই নোটিশ বোর্ডে আপনি নির্বাচন কমিশনের যাবতীয় আপডেট তথ্য দেখতে পাবেন।


বাংলাদেশ নির্বাচন কমিশন ভোটার আইডি কার্ড

আপনি যদি ভোটার আইডি কার্ড নতুন অথবা সংশোধন করতে চান অনলাইনের মাধ্যমে তাহলে বাংলাদেশ নির্বাচন কমিশন এর  https://services.nidw.gov.bd/nid-pub/ এই ওয়েবসাইটটি ব্যবহার করতে পারেন ।


এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি নতুন করে ভোটার হতে পারবেন । আর এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি খুব সহজেই ভোটার আইডির তথ্য সংশোধন করতে পারবেন।

এই ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনি হোমপেজে দুটি অপশন সুন্দরভাবে দেখতে পাবেন । একটি হলো  আপনার যদি জাতীয় পরিচয় পত্র থাকে তাহলে রেজিস্টার করুন এই বাটনে ক্লিক করে রেজিস্ট্রেশন করে আপনার অনলাইনের মাধ্যমে যাবতীয় তথ্য দেখতে পাবেন এবং পরবর্তীতে দরকার পড়লে সংশোধনও করতে পারেন।


 আর আর একটি অপশন দেখতে পাবেন যে আপনি এখন পর্যন্ত ভোটার হননি । তাহলে আবেদন করুন এই বাটন থেকে নতুন করে আপনি ভোটারের জন্য আবেদন করতে পারবেন ।


 আর এই ওয়েবসাইট থেকে আপনি কিন্তু আপনার ভোটার আইডি খুব সহজেই ডাউনলোড করতে পারবেন। স্মার্ট কার্ড অথবা আপনার পুরাতন এনআইডি কার্ড।



Next Post Previous Post