জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps | জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক

জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps - বন্ধুরা আমরা এখন জানব, ঘরে বসে অতি সহজে  মোবাইল অ্যাপসের মাধ্যমে আপনি কিভাবে জন্ম নিবন্ধন যাচাই করবেন আজকের এই পোস্টে আমি সেই বিষয়টি তুলে ধরবো ।  কিভাবে জন্ম নিবন্ধন যাচাই করা যায়? বর্তমানে অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই করা যায়। 



জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps


জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps

জন্ম নিবন্ধন মোবাইল অ্যাপসের মাধ্যমে যাচাই করার জন্য সর্বপ্রথম আপনাকে গুগল প্লে স্টোর থেকে জন্ম তথ্য যাচাই ও নিবন্ধন অ্যাপসটি ডাউনলোড করতে হবে।

ডাউনলোড হয়ে গেলে অন্যান্য অ্যাপস এর মত আপনি অ্যাপটি ওপেন করবেন।

এরপর আপনি ঐ অ্যাপস এর ভিতরে বিভিন্ন অপশন দেখতে পাবেন সেখান থেকে আপনি জন্ম তথ্য যাচাই এই অপশনটি সিলেক্ট করবেন।


এখানে আপনি তিনটি ঘর দেখতে পাবেন ।  প্রথম ঘরে আপনার জন্ম নিবন্ধন নম্বর দ্বিতীয় ঘরে জন্ম তারিখ এবং তৃতীয় ঘরে  একটি ক্যাপচা পূরণ করতে হবে  । ক্যাপচা পূরণ করে অনুসন্ধান বাটনে ক্লিক করুন  । ক্লিক করার পর আপনি আপনার জন্ম নিবন্ধন  দেখতে পারবেন ( জন্ম নিবন্ধন এর যাবতীয় তথ্য )।


জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক



অনলাইনে জন্ম নিবন্ধন ভেরিফাই করতে everify.bdris.gov.bd জন্ম নিবন্ধন যাচাই অনলাইন যাচাই apps ওয়েবসাইটে ভিজিট করুন। এই সাইটে ভিজিট করার পর একটা পেজ পাবেন। এখানে আপনারা আপনাদের ১৭ ডিজিট জন্ম নিবন্ধন নাম্বার ও জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচািই করতে পারবেন।

  
everify.bdris.gov.bd ওয়েব সাইটটি ভিজিট করে আপনারা আপনাদের জন্ম নিবন্ধন যাচাই করতে পারেন। এই ওয়েব  সাইটটি ভিজিট করে আপনারা খুব কম সময়ের মধ্যে ঘরে বসেই জন্ম নিবন্ধন পত্র যাচাই করতে পারেন।


কি কি কাজে জন্ম নিবন্ধন নাম্বার ব্যবহার করতে পারবেন



এই নাম্বারটি আপনার সকল ধরনের কাজে ব্যবহার করা হবে। বিভিন্ন কাজে আপনারা এই নাম্বার গুলো লাগবে। আপনারা যে যে কাজে ব্যবহার করতে পারবেন কয়েকটা নিচে তুলে ধরছি। 


১. শিক্ষা প্রতিষ্ঠান 

২. জাতীয় পরিচয় পত্র প্রাপ্তি

৩. পাসপোর্ট

৪.  বিবাহ বন্ধন 

৫. ড্রাইভিং লাইসেন্স ইস্যু

৬. ভোটার তালিকা প্রণয়ন

৭.  ব্যাংক হিসাব খোলা 

৮. এছাড়া ভোটার আইডি কার্ড তৈরি ক্ষেত্রে আপনার জন্ম নিবন্ধন প্রয়োজন হবে। ইত্যাদি ক্ষেত্রে জন্ম নিবন্ধন প্রয়োজন হবে। তাই আমাদের সবার উচিত জন্ম নিবন্ধন তৈরি করা।


জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps আজকের এই পোষ্ট টি আশাকরি আপনার একটু হলেও উপকারে আসবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url